সবাইকে ঈদের শুভেচ্ছা জানালেন শ্রাবন্তী!

যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশ ও উৎসবের আমেজে আজ শনিবার বিশ্বের বিভিন্ন দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপন হচ্ছে। ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ ও পশু কোরবানির মধ্য দিয়ে পালন করছেন অন্যতম বৃহত্তম এ ধর্মীয় উৎসব।

আর ইসলাম ধর্মাবলম্বীদের বিশেষ এ দিনে ভক্তদের শুভেচ্ছা জানালেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। নিজের ভেরিফায়েড ফেসবুক হ্যান্ডেলে শ্রাবন্তী অনুরাগীদের ঈদ মোবারক জানিয়েছেন।

সেইসঙ্গে একটি বিশেষ ছবিও শেয়ার করেছেন এ অভিনেত্রী। এবার করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই চলছে উদযাপন।

হজরত ইব্রাহিম (আ.)-এর আত্মত্যাগ ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে প্রায় সাড়ে চার হাজার বছর আগে থেকে শুরু হয় কোরবানির এ প্রচলন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশে হজরত ইব্রাহিম

(আ.) তাঁর প্রাণপ্রিয় পুত্র হজরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়েছিলেন। ওই অনন্য ঘটনার স্মরণেই ঈদুল আজহায় পশু কোরবানির এ রেওয়াজ চালু হয়।

শ্রাবন্তী
মহান আল্লাহপাকের প্রতি আনুগত্য প্রকাশ, তাঁর সন্তুষ্টি অর্জন এবং তাঁরই রাস্তায় সর্বোচ্চ আত্মত্যাগের এ ঐতিহাসিক ঘটনার ধারাবাহিকতায় মুসলিম বিশ্বে কোরবানি ও ঈদুল আজহা উদযাপন হয়ে আসছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*