দেশে ঈদের দিন করো’নায় মৃ’ত্যুর সংখ্যা কম

দেশে গত ২৪ ঘণ্টায় পবিত্র ঈদুল আযহায় মহামা’রি করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে আরও ২২ জন মা’রা গেছেন। এ নিয়ে ভাই’রাসটিতে মোট মা’রা গেলেন ৩ হাজার ১৫৪ জন।

একই সময়ে করো’নার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ৮৮৬ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৪০ হাজার ৮৮৯ জনে।

রবিবার (২ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন পড়েন।

নিয়মিত কোভিড-১৯ বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশ থেকে সংগ্রহিত মোট করো’না নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৬৮৪টি।

দেশে কোয়ারেন্টাইনের জন্য ৬২৯টি প্রতিষ্ঠান প্রস্তুত রয়েছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সেবা দেয়া যাবে ৩১ হাজার ৯৯১ জনকে।

বুলেটিনে বরাবরের মতো করো’নাভাই’রাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

করো’নাভাই’রাসের ছোবলে গোটা বিশ্ব এখন বিপর্যস্ত। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাই’রাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ৮৫ লাখ ৯৪ হাজার ছাড়িয়েছে। মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে চার লাখ ৫৬ হাজার। তবে সাড়ে ৪৫ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম শনাক্ত হয় করো’নাভাই’রাস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*