ভারতের জন্য মন কাঁদছে জয়া আহসানের

জয়া আহসান হলেন একজন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। পশ্চিমবঙ্গের চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি। ক’রো’না ভা’ইরা’সের দ্বিতীয় ঢেউয়ে মৃ’ত্যুপুরী’তে প’রিণত হয়েছে ভারত।

দেশটিতে বসবাসরত মানুষের জন্য মন কাঁদছে অভিনেত্রী জয়া আহসানের। আজ শনিবার (১ মে) নিজের ভেরিফাইড ফেসবুক পোস্টে অভিনেত্রী জয়া আহসান যা লিখেছেন তা পাঠকদের জন্য হবুহু তুলে ধরা হলোঃ-

জয়া আহসান লিখেছেন, মনটাকে জাগিয়ে রাখা কী যে কঠিন মনে হচ্ছে আজকাল। এত ক্ষ’য়, এত মৃ’ত্যু, এত হাহাকার! চারদিকে যেন শুধু একটাই চিহ্ন, বিয়োগের। আমাদের কত না আপনজন উ’ষ্ণ হাতের মুঠো ছেড়ে বি’দায় নিচ্ছেন। যাঁরা আমাদের আনন্দের

সময়ের বন্ধু, বেদনার সময়ের আশ্রয়, বিপদের সময়ের ভরসা, তাঁরা চলে যাচ্ছেন একে একে। চলে গেলেন সৌমিত্র কাকুর মতো মেঘ–সমান উঁচু একজন মানুষ, চলে গেলেন আরও কত কত কবি, লেখক, শিল্পী। ঢাকায়, কলকাতায় একই অন্ধ’কার ছবি। সমস্ত ভারতেই ক’রো’না’র ভ’য়ং’কর থা’বায় মানুষ বড় নিঃসহায়।

মন খারাপ করা নিউজ ফিডের সোশ্যাল মিডিয়া যেন মৃ’ত্যু’র প্রান্তর। খবরের কাগজ হাতে নেওয়ার আগেই বুক ধ’ক করে ওঠে, আজ জানি আবার কে!কলকাতায় আমার বন্ধু সহকর্মীদের কথা ভাবি।কতদিন দেখা হয়নি। অ’সম্ভব ক’ষ্টে’র একটা সময় পার করছে তারা। একটা করে ‘ম’ন্দ খবর শুনি, আর আমার মনটা নিভে আসে একটু একটু করে।

যাঁদের সঙ্গে এতদিন ধরে কাজ করছি কলকাতায়, পরিচালক–শিল্পী–কুশলী–সহযোগী, শুনি তাঁদের ক’ষ্ট, অ’সুস্থতা আর বিদায়ের খবর। আমার আলো কমে যায়। আমার কেবলই মঙ্গল কামনা। আলো ফিরে আসুক সবার জীবনে।

হ’তাশা’র এই অ’ন্ধকা’রে মন যেন পথ না হারায়। তোমার মুক্তি আর আমার মু’ক্তি আলোয় আলোয়, এই আঁধারে। বন্ধুরা, মন শক্ত করে বাঁধো। সময় আসছে। আবার আমরা একসঙ্গে, হাতে হাত ধরে, প্রান্তরের শেষ রেখার দিকে ছুটব। ওই রেখাটা পার হতে এখনো যে বাকি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*