পরিস্থিতি ভয়াবহ, করোনায় একদিনে এতো মৃত্যু আগে দেখেনি ভারত

পার্শ্ববর্তী দেশ ভারতের অবস্থা যেন কোনোভাবেই স্বাভাবিক আনতে পারছে না দেশটির সরকার। প্রতিদিন দেশটিতে দ্বিগুণ হারে বাড়ছে করোনার সংক্রমণ।

গেল ২৪ ঘণ্টায় তো মৃত্যুর রেকর্ডই গড়েছে দেশটি। করোনা ভাইরাসের কারনে একদিনে এর আগে এতো মৃত্যু দেখেনি ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন নতুন ৬ হাজার ১৩৮ জন মানুষ!

বিশ্বে গেল ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৫৯ মানুষের। অর্থাৎ বিশ্বব্যাপী মৃতের প্রায় অর্ধেকই ভারতের। এদিকে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে আরও ৯৩ হাজার ৮৯৬ জন। ফলে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জনে।

আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের। চিকিৎসাধীন ১১ লাখ ৮৩ হাজার ৪৭৫ জন। করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে আজ বৃহস্পতিবার (১০ জুন) সাড়ে ৮ টায় এসব তথ্য পাওয়া যায়।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে মারা গেছেন আরও ১৩ হাজার ৬৫৯ জন। একই সময়ে বিশ্বজুড়ে নতুনভাবে করোনায় আক্রান্ত ৪ লাখ ১৩ হাজার ৪৩৫ জন।। ফলে বিশ্বজুড়ে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জন। আর নতুন ৪ লাখ আক্রান্তের ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৭৫০ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮৬৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ৫২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৬০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৩০৭ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ১৯ হাজার ৯৩৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন ১ লাখ ১০ হাজার ১৩৭ জন। এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ২৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৩৪১ জন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*