পা’কিস্তানে একদিনে সর্বোচ্চ আ’ক্রান্তের রেকর্ড

পা’কিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৭৪ জন প্রা’ণঘাতী করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনে এটাই সর্বোচ্চ আ’ক্রান্তের রেকর্ড।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশটিতে করো’নায় মোট আ’ক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৭৫৯ এবং মা’রা গেছে ৩৪৬ জন।

বর্তমানে দেশটিতে লকডাউন চলছে। করো’নার বিস্তাররোধ করতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। গত সপ্তাহে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। আগামী ৯ মে পর্যন্ত লকডাউন চলবে বলে জানানো হয়েছে।

এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশে ছড়িয়ে পড়েছে প্রা’ণঘাতী করো’নাভাই’রাস। এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছে ৩২ লাখ ২১ হাজার ২৯ জন। করো’নায় প্রা’ণ হারিয়েছে ২ লাখ ২৮ হাজার ২৫২ জন। অ’পরদিকে, করো’না থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৫ হাজার ৭৯ জন।

করো’নায় সবচেয়ে বেশি আ’ক্রান্ত ও মৃৃত্যু হয়েছে যু’ক্তরাষ্ট্রে। এরপরেই রয়েছে, স্পেন, ইতালি, ফ্রান্স, যু’ক্তরাজ্য, জার্মানি, তুরস্ক, রাশিয়া, ই’রান এবং চীন।

অ’পরদিকে, পা’কিস্তানের প্রতিবেশী ভা’রতেও করো’নায় আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা বাড়ছেই। দেশটিতে এখন পর্যন্ত ৩৩ হাজার ৬২ জন প্রা’ণঘাতী এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছে। অ’পরদিকে মা’রা গেছে ১ হাজার ৭৯ জন।

ভা’রতের বিভিন্ন স্থানে ইতোমধ্যেই করো’না থেকে সুস্থ হয়ে উঠেছে ৮ হাজার ৪৩৭ জন। দেশটিতে করো’নার অ্যাক্টিভ কেস বর্তমানে ২৩ হাজার ৫৪৬টি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*